৩১ জানুয়ারি ২০২০ তারিখের মধ্যে ভর্তি হলে UCC প্রকাশিত বিষয় ভিত্তিক ১ সেট বই ফ্রি পাবে এবং নির্ধারিত ফি থেকে ২০০০/- টাকা কম রাখা হবে।

About Us

UCC-র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব ড. এম. এ. হালিম টিটো চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার ভাটরা গ্রামের কৃতি সন্তান। তিনি ১৯৮২-৮৩ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন এবং মুহসীন হলের আবাসিক ছাত্র হিসেবে ৫১১ নং কক্ষে অবস্থান করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পরপরই তিনি দেশের সেরা কলেজসমূহ ও বিশ্ববিদ্যালয়সমূহের ভর্তি সমস্যার কথা অনুধাবন করে ১৯৮৩ সাল থেকে ব্যক্তিগত উদ্যোগে মুহসীন হলেই ব্যাচে-ব্যাচে বিশ্ববিদ্যালয়ে ভর্তি কিছু ছাত্র-ছাত্রীদের ভর্তি ক্ষেত্রে সহযোগিতা শুরু করেন।

এভাবে ১৯৮৫ ইং সাল পর্যন্ত হলের অভ্যান্তরে ছাত্র-ছাত্রীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যাপারে বিভিন্নভাবে সহায়তা করে আসছিলেন এবং অধিকাংশ ছাত্র-ছাত্রী কৃতিত্বের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভর্তির সুযোগ লাভ করে। পরবর্তীতে ১৯৮৬ ইং সনে যখন তিনি দেখলেন হলের অভ্যান্তরে ছাত্র-ছাত্রীদের আসন আর সংকুলান হচ্ছেনা, তখনই তিনি ব্যক্তিগত উদ্যোগে মহসিন হলের পার্শ্বেই অবস্থিত নীলখেতস্থ ICMAB ভবনে UCC নামকরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তৎকালীন ভাইস চ্যান্সেলর কর্তৃক আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এভাবে হাটি হাটি পা পা করে UCC-এর শাখা প্রশাখা আজ সারা দেশে বিস্তৃতি লাভ করছে। বর্তমানে সারা বাংলাদেশে ১০৭টি শাখায় বিশ্ববিদ্যালয় ভর্তিচছু ছাত্র-ছাত্রীদের পদচারণায় মুখরিত হয়ে উঠছে UCC-র আঙ্গিনা।


Sister Concerns